অগ্রিম ছুটির জন্য আবেদন | অগ্রিম ছুটির জন্য দরখাস্ত

আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই ভালো আছেন আজকে আমি আপনাদের বলব কিভাবে যেকোন অফিস ছুটির জন্য আবেদন লিখতে হয় এবং আপনি আপনার অফিস ছুটির জন্য একটি আবেদন লিখতে পারেন। আমি এই পোস্টে আবেদন সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

অফিস ছুরির জন্য নীচে একটি সম্পূর্ণ আবেদন লেখা আছে, আপনি যদি বিস্তারিত জানতে না চান তবে আপনি সেই আবেদনটি দেখতে পারেন। এখান থেকে অগ্রিম ছুটির জন্য আবেদন করুন।

কারো যদি কনটেন্ট পড়তে সমস্যা হয় প্রয়োজনে নিচে ভিডিও দেওয়া আছে দেখে নিতে পারেন । 


আমি প্রতিদিন টেকনোলজি রিলেটেড পোস্ট করে থাকি এগুলো পাওয়ার জন্য এই লিঙ্কে প্রবেশ করুন

আমি অবশ্য দুই পাতার বেশি আবেদন করার নিয়ম দেব। আপনি কি পছন্দ করেন তা পরীক্ষা করে লিখুন।

অগ্রিম ছুটির জন্য আবেদন 


কোনো সমস্যার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করতে চাইলে, বিশেষ করে অফিসের মালিক, ম্যানেজার বা সাইমন বা অন্যদের কাছে আবেদন করতে চাইলে আবেদনের নিয়ম অনুযায়ী আবেদনপত্র লিখতে হবে। 
নতুন ওয়েবসাইট

বিভিন্ন কারণে আবেদন করুন। উদাহরণস্বরূপ, যদি আপনার পারিবারিক সমস্যা, আপনার মেয়ে বা ছেলের বিয়ে বা অসুস্থতা বা অন্য কোন বিশেষ কাজের কারণে ছুটি নেওয়ার প্রয়োজন হয়, তাহলে আপনাকে অফিস কর্তৃপক্ষকে জানাতে হবে যাতে ছুটি মঞ্জুর হয়।

আপনি যদি বিস্তারিত জানতে না চান, তাহলে অফিসের সাথে নিচে থেকে আবেদনপত্র লেখার নিয়ম দেখতে পারেন। একটি ব্যক্তি বা একটি দলের জন্য অফিসে একটি আবেদন লিখতে বিভিন্ন কারণ আছে.

অনেকেই আবেদন লিখতে চান, কিন্তু তারা হয়তো জানেন না লেখার নিয়ম, কিভাবে লিখতে হয় অফিস কর্তৃপক্ষকে। অথবা জানলেও তাদের মনে একটা দ্বিধা আছে, কিভাবে সুন্দর করে আবেদন লিখবেন।

একটি অ্যাপ্লিকেশন তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হল অ্যাপ্লিকেশনটিতে থাকা ভাষাগুলি। অ্যাপ্লিকেশন ভাষার অনেক গুরুত্বপূর্ণ দিক রয়েছে। লেখার প্রয়োগের ক্ষেত্রে ভাষার গুরুত্ব খুবই গুরুত্বপূর্ণ। ভদ্র ভাষায় একটি আবেদন লিখতে সুপারিশ করা হয়.

কারণ আবেদনে আপনাকে লিখতে হবে বিভিন্ন বিষয় এবং সম্পর্ক বা সম্পর্ক নিয়ে। সঠিকভাবে আবেদনপত্র লিখে এবং বিষয়গুলো উল্লেখ করে অফিসে কর্তৃপক্ষের কাছে আবেদন করতে পারলে অনুমোদন পাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

আপনার সমস্যাটি জানিয়ে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনাকে অফিস ম্যানেজারের কাছে আবেদন করতে হবে। আপনি আপনার অফিসের দায়িত্বে যাকে লিখবেন তাকে উল্লেখ করুন।

মূলত, আপনি যে বিষয়ে পিটিশন ফাইল করতে চান তা পিটিশনে উল্লেখ করতে হবে এবং কার কাছে পিটিশনটি করবেন তা স্পষ্ট করে বলতে হবে। আপনার সমস্যাগুলি বিনয়ীভাবে বলুন যাতে পাঠক আপনার পয়েন্টগুলি বুঝতে পারে।

অগ্রিম ছুটির জন্য আবেদন


কিভাবে এপ্লিকেশন শুরু করবেন এবং কোথা থেকে শুরু করবেন এবং কিভাবে শেষ করবেন ইত্যাদি সংক্ষেপে জানার প্রয়োজন না থাকলে নিচে গিয়ে আবেদনটি দেখুন।

প্রথমে তারিখ দিয়ে শুরু করুন, যেদিন তারিখ লিখতে হবে, তারপর যার কাছে আবেদন করতে চান তার নাম, আপনার অফিসের নাম, বিষয়, এর নিচে Mr লিখে আপনার সমস্যা বর্ণনা করুন।

লিখিতভাবে আপনার সমস্যা কী তা বিস্তারিত আলোচনা করতে হবে। সংক্ষেপে, মাঝখানে আপনার যে সমস্যাগুলি রয়েছে তা লিখুন। অবশ্যই এই পোস্টের অধীনে নিয়ম থাকবে, দেখবেন কিভাবে আবেদন লিখতে হয়।

আবেদন লেখার আগে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম দেখে নিন। আবেদনপত্র লিখতে প্রথমে একটি সাদা কাগজের প্রয়োজন হয়। যার মধ্যে কোন মার্জিন বা রোলার ডট কালি দ্বারা ব্লক করা হবে না। কারণ আবেদনে মিডল মার্জিন দেওয়া হলে আবেদন গৃহীত হয় না।

প্রথমত, আপনার একটি সাদা শীট প্রয়োজন। লাইন সোজা রাখতে বাম পাশে আধা ইঞ্চি বা এক ইঞ্চি ভাঁজ করতে পারেন। এটি বাঞ্ছনীয় যে লাইনটি উপরে থেকে নীচে সমান এবং বাম দিকে সমান।

আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে যাতে আপনি বাম দিকে সমানভাবে ঘূর্ণায়মান হওয়ার সাথে সাথে অ্যাপ্লিকেশন লাইনটি বাঁকিয়ে না ফেলেন। প্রয়োজনে, আপনি এটিকে ডান দিকে ভাগ করতে পারেন, তবে এক ইঞ্চির চেয়ে কিছুটা কম। আধা ইঞ্চি সবচেয়ে ভালো

অগ্রিম ছুটির জন্য আবেদন | অগ্রিম ছুটির জন্য দরখাস্ত

আবেদনটি এমনভাবে লিখতে হবে যাতে আবেদনের ভেতরের ভাষা স্পষ্টভাবে বোঝা যায়। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে আবেদনের বিবরণটি এমন যে আপনি যে বিষয়ে আবেদন করতে চান তা পাঠক ভালভাবে বুঝতে পারবেন।

আরো পড়ুন: কোন কোম্পানির টাইলস ভালো


গ্রামীন মাসিক ইন্টারনেট প্যাকেজ 2022


টাইলস এর ডিজাইন ও দাম


ওয়ালটন ফ্রিজ 8 সেফটি দাম


আপনার আবেদনটি এমনভাবে লিখতে হবে যাতে আবেদনের পাঠক মনে করে আপনার আবেদন মঞ্জুর করা বাঞ্ছনীয়। একটি আবেদন মঞ্জুর করা হবে কিনা তা নির্ভর করে কি হবে তার উপর। এই কারণে, সুন্দর অ্যাপ্লিকেশনের ভাষাগুলি যাতে বুঝতে অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখুন।

অগ্রিম ছুটির জন্য আবেদন 


আমি অবশ্য দুই পাতার বেশি আবেদন করার নিয়ম দেব। আপনি যা পছন্দ করেন তা লিখুন। আপনি সহজ ভাষায় কত দিন ছুটি নিতে চান তা উল্লেখ করতে হবে। তারপর অগ্রিম ছুটি মঞ্জুর করা হবে।

ছুটির আবেদন

তারিখ: 19/7/2022


বরাবর


ব্যবস্থাপক


(অফিসের নাম)


(অফিসের ঠিকানা)


বিষয়: অগ্রিম বা নৈমিত্তিক ছুরি জন আবেদন। 

স্যার,


আমার বিনীত দাখিল যে, আমি, নিম্নস্বাক্ষরকারী, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, পূর্ব জিন্দাবাজার শাখা, সিলেটে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছি। 01/01/2022 খ্রিস্টাব্দ, 01/01/2022 খ্রিস্টাব্দ থেকে আমার ছোট বোনের শুভ বিবাহ অনুষ্ঠিত হবে। 03/01/2022 AH: তাখি পর্যন্ত মোট 03 (তিন) দিনের ছুটি কঠোরভাবে প্রয়োজন।

তাই, স্যারের কাছে জরুরী অনুরোধ যে, উপরোক্ত বিষয় বিবেচনায় আমি ০৩ (তিন) দিনের নৈমিত্তিক ছুটি মঞ্জুর করার জন্য এই আপীল পেশ করছি।


আন্তরিকভাবে,


আপনার একমাত্র বাধ্যবাধকতা


(মোঃ মিনহাজুল ইসলাম)


বড় কর্মকর্তা


ডাচ বাংলা ব্যাংক লি


পাবনা

অগ্রিম ছুটির জন্য দরখাস্ত 


তারিখ:


বরাবর,


মহাব্যবস্থাপক,


বাংলা একাডেমী


পাবনা

আরো পড়ুন: কীটনাশকের নাম ও ব্যবহার


কোন কীটনাশক খেলে মানুষ মারা যায়


ঘাস ফড়িং এর উপকারিতা


ছাগলের খামার করতে কত টাকা লাগবে


বিষয়: ৪(চার) দিনের নৈমিত্তিক ছুটির আবেদন পত্র। 

স্যার,


আমার বিনীত অনুরোধ, ব্যক্তিগত প্রয়োজনে আমাকে আগামী কয়েকদিন ঢাকার বাইরে থাকতে হবে। এবং এই কারণে, আমি 22শে ফেব্রুয়ারি 2022 থেকে 25 ফেব্রুয়ারী পর্যন্ত অফিসে উপস্থিত থাকতে পারব না, কারণ নৈমিত্তিক ছুটি প্রয়োজন।

অতএব, স্যারের কাছে একটি জরুরী অনুরোধ যে আপনি দয়া করে আমাকে উল্লিখিত 22শে ফেব্রুয়ারি 2022 থেকে 25শে ফেব্রুয়ারি 2022 পর্যন্ত নৈমিত্তিক ছুটি মঞ্জুর করে অফিস ছেড়ে যাওয়ার অনুমতি দিন।

ছুটির ঠিকানা"


গ্রাম: টিকরি,


পোস্ট: 6600


থানা: পাবনা


জেলা:


আবেদক


মোঃ মিনহাজুল ইসলাম।


অগ্রিম ছুটির জন্য আবেদন। প্রধান শিক্ষক বরাবর আবেদন। 



তারিখ-০১-০৩-২০২২ ইং


বরাবার


প্রধান শিক্ষক


মানিকগঞ্জ জিলা স্কুল


মানিকগঞ্জ


বিষয়: অগ্রীম ছুটির জন্য আবেদন।


স্যার,

আমি বিনীতভাবে জমা দিচ্ছি যে আমি আপনার স্কুলের 9ম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র। আমার বড় বোনের বিয়ে হবে ৮ মার্চ। বিয়ের আগে ও পরে পারিবারিক আনন্দ, বিনোদন ও আনুষ্ঠানিকতায় অংশ নিতে ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত পাঁচ দিনের ছুটি নেওয়া আমার জন্য খুবই প্রয়োজন।

অতএব, প্রভুর কাছে আমার আন্তরিক প্রার্থনা এই যে আমি সেই দিনগুলির জন্য আমাকে ছুটি দেওয়ার জন্য আপনার অনুগ্রহ প্রার্থনা করছি।


নিবেদক


আপনার একান্ত অনুগতছাত্র


মো: নাজমুল হোসেন


রোল:


শ্রেনি:

আরো পড়ুন: সবচেয়ে ভালো সিলিং ফ্যান কোনটি


সুপার স্টার সিলিং ফ্যান দাম


রবি আনলিমিটেড ইন্টারনেট


আপনি অফিস কর্তৃপক্ষের কাছে একটি সুন্দর আবেদনপত্র লিখতে পারবেন, আশা করি এই নিয়মের মাধ্যমে খুব সহজেই নিজের জন্য একটি আবেদন প্রস্তুত করতে পারবেন। এখানে সহজ ভাষায় ব্যাখ্যা। আবেদনের নিয়ম এই নিয়ম অনুযায়ী আবেদন করুন।

এখানে আমি অনপস্থির, পার্বরী এবং সকল বিষয়ের আবেদন সম্পর্কে লিখেছি। আমি আমার সমস্যা নিয়ে লিখেছিলাম। এখন আপনার সমস্যা এখানে আপনি সেই সমস্যা উল্লেখ করে অফিস কর্তৃপক্ষের কাছে আবেদনপত্র লিখুন। যেভাবে লেখা আছে, আমি আমার সমস্যার জায়গায় আপনার সমস্যা দেব।

যদি না হয়, আপনার আবেদন লেখা খুবই সহজ, শুধু কিছু পরিবর্তন করুন। আশা করি, আপনি ইতিমধ্যে একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছেন।

আপনি যেকোনো কম্পিউটারে টাইপ করে জমা দিতে পারেন, বর্তমানে হাতে লেখা অ্যাপ্লিকেশনের পরিবর্তে কম্পিউটারে অ্যাপ্লিকেশনটি লেখাই ভাল, এই ক্ষেত্রে আপনি কম্পিউটার টাইপিংয়ের মাধ্যমে প্রিন্টারে লিখিত আবেদনটি প্রিন্ট করবেন।

আর যদি মনে করেন আপনার টাইপিংয়ে একটু সমস্যা হচ্ছে, তাহলে যার হাতের লেখা সুন্দর তাকে দিয়েই লিখবেন। যদি আপনার লেখা বোধগম্য হয়, তাহলে আপনি লিখবেন।

আপনি যদি কম্পিউটার টাইপোগ্রাফিক করমের মাধ্যমে লিখুন তবে তারা আপনাকে সামান্য চার্জ দিয়ে লিখবে। আশা করি বিষয়গুলো বুঝতে পেরেছেন।

আমি প্রতিদিন টেকনোলজি রিলেটেড পোস্ট করে থাকি এগুলো পাওয়ার জন্য এই লিঙ্কে প্রবেশ করুন


এই ওয়েবসাইটটিতে নিয়মিত তথ্যমূলক পোস্ট দেওয়া হয় এই ধরনের তথ্যপূর্ণ পোস্ট পেতে এই ওয়েবসাইটের সাথে থাকুন আপনি এই ওয়েবসাইটে আগে পোস্ট করা আরও তথ্যপূর্ণ পোস্ট দেখতে পারেন যার মাধ্যমে আপনি উপকৃত হবেন।

আমাদের এই সাইডে এতক্ষণ থাকার জন্য ধন্যবাদ। আমরা আশা করি যে আপনি যে বিষয় চেয়েছেন সেই বিষয়টা অবশ্যই পেয়েছে। এরকম সকল তথ্য পেতে আমাদের সাথে সবসময় থাকবেন| ধন্যবাদ,



অগ্রিম ছুটির জন্য আবেদন | অগ্রিম ছুটির জন্য দরখাস্ত
Next Post Previous Post

Translate